ওয়েবসাইট থেকে ইনকাম করুন

অনলাইনে ওয়েবসাইট সম্পর্কে জানেনা এমন লোক পাওয়া যাবে না। কিন্তু ওয়েবসাইটের ইনকাম সম্পর্কে জানেনা এমন লোক শতকরা 95%।

একটি ওয়েবসাইট ঢাকা শহরে দশতলা বিল্ডিং এর সমান। ওয়েবসাইট থেকে মাসে যে পরিমাণ ইনকাম আসে শহরের একটি 10 তলা ভবনের মালিক ও সেই টাকা গুনতে পারে না। ওয়েবসাইটে ভিজিটর এর উপর নির্ভর করে আপনার ইনকাম কমবেশি হয়।

ওয়েবসাইট তৈরি করতে প্রথমে আপনাকে লাগবে 1 টি ডোমেইন এবং ডোমেইন কে হস্টিংয়ের সেট করা। ডোমেইন-হোষ্টিং সেট হয়ে গেলেই আপনি একটি ওয়েবসাইটের মালিক কিন্তু সেটিকে ইউটিউব এর মত মনিটাইজ করার প্রয়োজন পরে সেখান থেকে ইনকাম করার জন্য। ওয়েবসাইট সরাসরি গুগলের একটি পণ্য এজন্য গুগল ওয়েবসাইটের ভিজিটের উপর নির্ভর করে একটি লভ্যাংশ দেয়। আপনার ভিজিটর যত বেশি থাকবে আপনার ইনকাম এর পরিমাণ তত বেশি থাকবে। আপনাকে মনিটাইজেশন এর আবেদন করতে হবে পচিশ শ থেকে 3000 ভিজিটর পুরা হওয়ার পরে। গুগোল আপনার ওয়েবসাইটের তথ্য পর্যালোচনা করে দেখবে আপনার এখানে কোন তথ্যের কপি আছে কিনা যদি কপি থাকে তাহলে কপিরাইট দেখাবে এবং যদি ইউনিক থাকে সেক্ষেত্রে আপনাকে মনিটাইজেশন দিবে। মনিটাইজেশন পাওয়ার পরই আপনার ইনকাম শুরু। ওয়েবসাইটে কোন প্রকার কপি আর্টিকেল থাকা যাবে না।

গুগল আপনাকে অর্থ প্রদান করবে এই শর্তে যে আপনার ওয়েবসাইটে গুগলের বিভিন্ন পণ্যের অ্যাডভার্টাইজমেন্ট করার জন্য। গুগোল বিভিন্ন প্রতিষ্ঠান থেকে পণ্য অ্যাডভার্টাইজমেন্ট করার দায়িত্ব নেয় এবং সেগুলো বিভিন্ন ওয়েবসাইটে প্রদর্শন করার মাধ্যমে ওয়েবসাইটের মালিকদের কিছু অর্থ প্রদান করে থাকে। বর্তমান সময়ে ওয়েবসাইট মহা মূল্যবান একটি জিনিস। তাছাড়া এটি স্থায়ী সম্পদ আপনি চাইলে এটিকে ভালো দামে বিক্রি করে দিতে পারেন। আপনাকে শুধু রেগুলার পোস্ট করে যেতে হবে। যত বেশি পোস্ট থাকবে ভিজিটর আসার সম্ভবনা তত বেশি থাকে এবং ইনকামের সম্ভাবনা বেশি থাকে।

প্রতিষ্ঠিত ওয়েবসাইট হলে আপনি মাসে 60 থেকে 70 হাজার টাকা ইনকাম করতে পারেন। তাছাড়া বিভিন্ন প্রতিষ্ঠান আছে যারা আপনার ওয়েবসাইটে ভিজিটর দিবে খুব অল্প টাকার মাধ্যমে যেমন 10 হাজার ভিজিটর আপনার ওখানে পাঠাবে মাত্র 400 টাকার বিনিময়ে। আপনি চাইলে তাদের সহায়তা নিতে পারেন।

ইউটিউব এর মত ওয়েবসাইট অল্প পরিমাণ টাকা দেয় না ওয়েবসাইট ইউটিউব এর থেকে অনেক বেশি অর্থ প্রদান করে থাকে ওয়েবসাইটের মালিক কে কারণ এটি সরাসরি গুগোল পরিচালনা করে। ইউটিউব যেহেতু গুগলের পণ্য নয় সেতো সেখানে আই এর সম্ভাবনা টা একটু কম কিন্তু ওয়েবসাইটের সম্ভাবনা অনেক বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *